সোমবার, জুন ৩০, ২০১৪

বলিউডে একে অপরের দুশমনগণ!

বলিউড জগতের অভিনেত্রীরা একে অপরের ছায়া মাড়ান না। কারণ তারা এক জন আরেক জনের দুশমন! বলিউডের সিনেমা জগতটি আসলেই নিষ্ঠুর, এমনই মন্তব্য করেন অনেকে। এখানে তারকারা প্রতিনিয়ত বন্ধুত্বের সম্পর্কে জড়াচ্ছেন তো আরেকজনের সঙ্গে ঘটছে বিচ্ছেদ।
বর্তমানে এ ক্ষেত্রে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন দীপিকা পাড়ুকোন ও ক্যাটরিনা কাইফ, যার একমাত্র কারণ রণবীর কাপুর। এখানে দেখে নেওয়া যাক এমনই তারকাদের কথা যারা একে অপরের সঙ্গে কাজ করতে চান না।
ঐশ্বরিয়া রাই তার নামের পাশে বচ্চন জুড়ে নেওয়ার আগে প্রেমিকা ছিলেন সালমান খানের। তাদের এক সময়ের গভীর প্রেমের পরিণতি ঘটে বিচ্ছেদের মধ্য দিয়ে। তারপর অভিতাভের পুত্র অভিষেকের সঙ্গে গাঁটছড়া বাঁধার পর এই দুই তারকা আর একসঙ্গে কাজ করেন না।
সোনাক্ষী সিনহাকে নিয়ে একবার রণবীর মন্তব্য করেছিলেন যে, সোনাক্ষীকে এতো বয়স্ক দেখায় যে রণবীরের মায়ের চরিত্রে হয়তো তাকে মানিয়ে যাবে। তাদের একসঙ্গে কাজ না করার পেছনে এই একটি মন্তব্যই যথেষ্ট।
দীপিকা আর ক্যাটের দ্বন্দ্বের মাঝে রয়েছেন দুজনেরই প্রেমিক রণবীর। দীপিকা তার সাবেক প্রেমিকা হলেও এখন সময় কাটাচ্ছেন ক্যাটের সঙ্গে। তাই এই মুহূর্তে দীপিকা-ক্যাট একে অপরের ছায়াও মাড়ান না। আর কাজ করা তো পরের কথা।
নিজ নিজ ক্ষেত্রে শাহরুখ খান ও আমির খান বিশাল তারকা। তাদের সম্পর্কের যথেষ্ট অবনতি হয়েছে বহু বছর ধরে। এর চরম পরিণতি আসে যখন আমির তার কুকুরের নাম রাখেন শাহরুখ।
বিশ্বের শীর্ষস্থানীয় এক কসমেটিক ব্র্যান্ডের মুখপাত্র ছিলেন ঐশ্বরিয়া। কিন্তু তার স্থানটি নিয়ে নেন সোনম কাপুর। তার ওপর এক অনুষ্ঠানে সোনম নাকি ঐশ্বরিয়াকে আন্টি বলেও ডেকেছেন। ব্যস, দুজনের একসঙ্গে কাজ করার সব দুয়ার বন্ধ।
'এইত রাজ' ও 'ডন' ছবিতে একসঙ্গে কাজ করার পর কারিনা আর কাজ করতে আগ্রহী নন প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে। কারণ অনেক ক্ষেত্রেই প্রিয়াঙ্কা আলোচনার কেন্দ্রে এসে পড়ছেন।
সালমান আর বিবেক ওবেরয়ের মাঝে ঝামেলা শুরু হয় ঐশ্বরিয়াকে নিয়ে। এরপর থেকেই বেচারা বিবেকের সিনেমা ক্যারিয়ারটা শেষ হয়ে যায়। সেই সঙ্গে শেষ হয় সালমানের মুখোমুখি হওয়ার সম্ভাবনা।
পুরনো প্রেমিক শহীদ কাপুরের সামনাসামনি হন না কারিনা কাপুর। দীর্ঘ দিনের সম্পর্ক ভাঙার পর তারা আর মুখোমুখি হন না।
দীর্ঘ ৯ বছরের প্রেমে বিচ্ছেদের পর বিপাশা বসু একবার জন আব্রাহামকে নিয়ে বলেছিলেন, আমি তার অস্তিত্ব রয়েছে বলে মনে করতে চাই না।
কারিশমা কাপুরের সঙ্গে অভিষেক বচ্চনের এনগেজমেন্ট হয়েছিল যা পরে ভেঙে যায়। এর পর থেকে তারা আর এক হননি।
কারিনা আর বিপাশার মধ্যে মুখ দেখাদেখি বন্ধ হয় 'আজনবি' ছবিতে। সেখানে কারিনা নাকি বিপাশার গালে চড় মেরে বাজে মন্তব্য করেছিলেন। এরপর থেকে সব বন্ধ।
'ওয়াক্ত' ছবি করতে গিয়ে অক্ষয় আর প্রিয়াঙ্কা প্রেমের আবেশে জড়িয়ে পড়েছেন বলে ঝড় ওঠে। পরে অক্ষয়ের স্ত্রী টুইংকল খান্না স্বামীকে প্রতিজ্ঞাবদ্ধ করান যে তিনি আর প্রিয়াঙ্কার সঙ্গে কাজ করবেন না।
এক সময়ের আন্তরিক বন্ধু সালমান ও শাহরুখের মধ্যে আর সম্পর্ক নেই। টানা ছয় বছরের বিরতির পর ২০১৩ সালে হঠাৎ করে এক হলেও আবারো তারা মন্তব্য করেছেন যে, ভবিষ্যতে একে অপরকে আর কোনো সাহায্য করবেন না।