বৃহস্পতিবার, জুন ২৬, ২০১৪

নিজামীর শারীরিক অবস্থার ‘উন্নতি’

indexএকাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে গ্রেপ্তার জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর শারীরিক অবস্থার ‘কিছুটা উন্নতি’ হয়েছে বলে জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল ‍সুপার ফরমান আলী।
মঙ্গলবার জামায়াতের এই নেতার মানবতাবিরোধী অপরাধ মামলার রায় ঘোষণার আগের দিন রাতে হঠাৎ করেই ‘অসুস্থ’ হয়ে পড়েন তিনি। ফলে চতুর্থবারের মতো অপেক্ষমাণ রাখা হয় ওই মামলার রায়।
ফরমান আলী মঙ্গলবার বলেছিলেন, ‘গতকাল (সোমবার) রাত ১২টার পর তার রক্তচাপ অস্বাভাবিকভাবে বেড়ে যায়। তারপর চিকিৎসক তাকে বিশ্রামে থাকতে বলেন। সকালেও তার রক্তচাপ অস্বাভাবিক বেশি পান চিকিৎসক। তাই তাকে কারাগারেই পূর্ণ বিশ্রামে রাখা হয়েছে। অবস্থা স্বাবভাবিক হলে ট্রাইব্যুনালে পাঠাবো। না হলে পাঠাবো না।’
বৃহস্পতিবার ফরমান আলী বলেন, ‘বুধবার রাত ১২টার দিকে চিকিৎসকরা তাকে দেখে গিয়েছেন। তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে তিনি এখনো পুরোপুরি সুস্থ নন। তিনি ব্লাডপ্রেসার ও ডায়বেটিসের সমস্যায় ভুগছেন।’
‘আজ চিকিৎসক তাকে আবার দেখতে আসবেন। এরপর বোঝা যাবে তার বর্তমান অবস্থা কেমন,’ বলেন ফরমান আলী।
উল্লেখ্য, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মামলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি সময় ধরে চলছে নিজামীর এই মামলাটি। মঙ্গলবার এ মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য করেছিলেন ট্রাইব্যুনাল। তবে নিজামী অসুস্থ হয়ে পড়ার কারণে ওই দিন রায় ঘোষণা করেননি ট্রাইব্যুনাল।