সোমবার, জুন ৩০, ২০১৪

আপনার শরীরে কোনও জন্ম-চিহ্ন আছে? জেনে নিন তাত্‍‌পর্য

কপালে জন্ম-চিহ্ন বা আঁচিল থাকলে- কোনও ব্যক্তির কপালে বা দুই ভুরুর মাঝখানে জন্মচিহ্ন থাকলে, সেই ব্যক্তি দয়ালু এবং সকলকে সাহায্য করতে ভালোবাসেন। এঁরা খুব আত্মবিশ্বাসী। নিজের চেষ্টায় সাফল্য লাভ করেন। তবে কারও কাছে সাহায্য চাইতে পারেন না। কারও কার্যকলাপে বাধাসৃষ্টি করাও পছন্দ করেন না। এঁরা কোনও ব্যক্তির ফায়দা তোলেন না। পরিবারের সঙ্গে সুখে বাস করেন। এই ব্যক্তিরা খুব নীতিবান। শান্তি, ন্যায়, ধর্ম এবং ঐতিহ্য ভালোবাসেন।

স্কাল বা কপালের মিডিয়ান লাইনে জন্ম-চিহ্ন থাকলে- হেয়ারলাইন থেকে কপালে ভুরুর মাঝে এবং নাকের ওপর পর্যন্ত এই লাইনটি থাকে। কোনও ব্যক্তির এমন রেখা থাকলে, তিনি আনন্দ-ফূর্তি করতে ভালোবাসেন। লোকেদের সঙ্গে মেলামেশা করতেও ভালোবাসেন এঁরা। অভিজ্ঞতা থেকে শিক্ষাগ্রহণ করেন। খুব ধনী না-হলেও, শিল্পের ক্ষেত্রে সুনাম অর্জন করেন। বিদেশ ভ্রমণের সম্ভাবনা থাকে। আত্মনির্ভর এবং স্বাধীনচেতা।


বাম বা ডান টেম্পলে আঁচিল বা জন্মচিহ্ন থাকলে- এঁরা পরিষ্কার-পরিচ্ছন্ন, নম্র-ভদ্র, শান্ত এবং ধার্মিক। যাঁদের এই স্থানে জন্ম-চিহ্ন বা আঁচিল থাকে, তাঁরা জ্ঞানী, ভাবুক, বাস্তববাদী হয়ে থাকেন। শিশুকালে খুব ভালো জীবন যাপন করেন। কিন্তু কিশোরাবস্থায় প্রেম এবং অর্থনৈতিক বিষয়ে নানবিধ সমস্যার সম্মুখীন হতে হয়। ২২ বছর পার করার পর তাঁদের জীবনে সুখ আসে। অনেকেই তাঁদের সঙ্গে খারাপ ব্যবহার করেন।

দুই ভুরুর মাঝখানে আঁচিল বা জন্ম-চিহ্ন থাকলে- এঁরা খুব সতর্ক থাকেন। কঠিন ভাবে সত্‍‌ এবং ন্যায়প্রিয়। সহ্যশক্তিখুব বেশি। চেষ্টা করলে ভাগ্য সব সময়ে এঁদের সঙ্গে থাকে। কিশোরাবস্থা পর্যন্ত জীবন সুখে কাটে না। কিন্তু স্বনির্ভর হওয়ার পর এঁদের জীবনে অনেক পরিবর্তন আসে। আত্মীয় এবং প্রতিবেশীদের সাহায্য করতে ভালোবাসেন। খুব গভীর চিন্তা-ভাবনা করেন। কোনও কাজ করার আগে অনেক ভাবেন।

বাম বা ডান ভুরুতে আঁচিল বা জন্ম-চিহ্ন থাকলে- এঁরা নিজের জীবনে সবকিছুইশ্রেষ্ঠ চান। কখনও কখনও খুব অসংযত আচরণ করেন। কোনও পুরুষের ডান বা বাম ভুরুতে জন্ম-চিহ্ন থাকলে, একাধিক মহিলার সংস্পর্শে আসেন তাঁরা। মহিলাদের কারণে জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় এঁদের। এঁরা শিল্পপ্রিয়। অর্থ আয়ে সমর্থ। কিন্তু উপার্জিত এঁদের হাতে টেকে না। সুখেই কিশোরাবস্থায় কাটে। তবে মাঝে-মধ্যে অসুস্থ থাকেন।