সোমবার, জুন ৩০, ২০১৪

এতিমদের সাথে ইফতার করলেন খালেদা জিয়া

ওলামা-মাশায়েখ ও এতিমদের সঙ্গে রমজানের প্রথম দিনের ইফতার করলেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার সন্ধ্যায় ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে এতিম ও আলেম-ওলামাদের সম্মানে এ ইফতার মাহফিলের আয়োজন করেন তিনি। এসময় খালেদা জিয়া তাদের সাথে কুশল বিনিময় করেন ও ইফতারে অংশ নেন।
ইফতার মাহফিলে শান্তিনগর এতিমখানা ও মাদ্রাসা, ফকিরেরপুল এতিমখানা ও মাদ্রাসা এবং তেজগাঁওয়ের রহমতে আলম মিশনের দুই শতাধিক শিক্ষার্থী এ ইফতারে অংশ নেন।
আলেমদের মধ্যে নরসিংদীর জামিয়া কাশেমীয়া মাদ্রাসার মুহাদ্দিছ মাওলানা কামাল উদ্দিন জাফরী, চট্টগ্রামের পটিয়া মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মুজাফ্‌ফর আহমেদ, কামরাঙ্গীরচর মাদ্রাসার প্রধান মওলানা আহমাদুল্লাহ আশরাফ, লালবাগের বড় কাটারা মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আবুল হাসানাত আমিনী, ছারছিনার ছোট পীর মওলানা আরিফ বিল্লাহ প্রমুখ ইফতারে অংশ নেন।
ইফতারে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে ড. আর এ গনি, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, এম কে আনোয়ার, আ স ম হান্নান শাহ, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলম খান, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহম্মেদ তালুকদার, জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ আবদুল মালেক ও সাধারণ সম্পাদক শাহ মো. নেসারুল হক, মহানগর সদস্য সচিব আবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে লেডিস ক্লাবের অনুষ্ঠান মঞ্চে আসেন তিনি। ইফতারের আগে খালেদা জিয়া আমন্ত্রিত অতিথি এতিম ও ওলামা-মাশায়েখদের সঙ্গে কুশল বিনিময় করেন। ইফতার শুরুর আগে দেশ-জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।