রবিবার, সেপ্টেম্বর ০৭, ২০১৪

বেশি করে বড় পর্দায় সময় দিতে চান মম

আরও বেশি করে বড় পর্দায় সময় দিতে চান মম২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপার স্টার প্রতিযোগীতার মাধ্যমে বিনোদন জগতে শুরু হয় মমর পথচলা। মমর মতো অনেক তারকাই উঠে এসেছে লাক্স-চ্যানেল আই প্রতিযোগিতার মাধ্যমে। এদের অনেকেই মিডিয়াতে বেশ ভালো করছেন, আবার অনেকেই দর্শকের মন থেকে হারিয়ে গেছে।
লাক্স-চ্যানেল আই প্রতিযোগিতা সম্পর্কে মম বলেন, ‘এই প্রতিযোগীতার বিভিন্ন ধাপ খুব বেশি কঠিন নয়। মূলত সম্ভবনাময় এবং প্রতিভাবানদেরই এই প্রক্রিয়ার মাধ্যমে বাছাই করে নির্বাচিত করা হয়।’
বাংলাদেশে প্রতিযোগিতার মাধ্যমে তারকা বাছাইয়ের ধারনার প্রবক্তা হলেন শাহদাত চৌধুরী। তিনি আনন্দ বিচিত্রা এবং বিচিত্রা সাময়িকীর সম্পাদক ছিলেন। তার হাত ধরেই শুরু হয় লাক্স-আনন্দধারা ফটোজনিক প্রতিযোগিতা।
এই সম্পর্কে মম বলেন, ‘মেধা যাচাইয়ের ক্ষেত্রে শাহদাত ভাইয়ের এক অন্য চোখ ছিলো। শাহদাত ভাইয়ের হাত ধরে যারা মিডিয়াতে প্রবেশ করেছে, তারা সকলেই ভালো অবস্থানে রয়েছে। সম্ভবত তিনিই বাংলাদেশের সবচেয়ে ভালো শোবিজ সম্পাদক।
জাকিয়া বারি মম, তিনি যেমন সুন্দরী, তেমন মেধাবী এবং বুদ্ধিমতী। ২০০৬ সালে ‘দারুচিনি দ্বীপ’ সিনেমার মাধ্যমে মিডিয়াতে তার অভিষেক ঘটে। যদিও এরপরে সিনেমা জগতে নয়, বরং ছোট পর্দাতেই বেশি ব্যস্ত হয়ে পড়েন মম।
যদিও সম্প্রতি আবারো বড় পর্দায় মনোযোগী হয়েছেন মম। গত বছর এবং চলতি বছরে দুটি প্রধান ধারার সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মম। সিনেমা দুটি হলো ‘প্রেম করবো তোমার সাথে’ এবং ‘ছুঁয়ে দিলে মন’। এই দুটি সিনেমায় মমর সঙ্গে সহ-অভিনেতা হিসেবে রয়েছেন আনিসুর রহমান মিলন এবং জায়েদ খান।
ভবিষ্যতে আরও বেশি করে বড় পর্দায় সময় দিতে চান মম। ঈদুল আযহার পরেই মুক্তি পাবে ‘প্রেস করবো তোমার সাথে’ সিনেমাটি। তবে সম্প্রতি এই দুটি সিনেমার সাফল্যের উপর ভবিষ্যতে মমর সিনেমায় বেশি মনোযোগী হওয়া এবং না হওয়ার বিষয়টি নির্ভর করছে।
মমর দৃষ্টিতে পরিচালনা খুবই কঠিন কাজ এবং তিনি কখনোই এতে আগ্রহী নন বলে সাফ জানিয়ে দেন।