সোমবার, সেপ্টেম্বর ০৮, ২০১৪

পারফেক্ট’ প্রেমিকা নির্বাচনে পুরুষদেরকে সতর্ক হওয়া উচিত

সঙ্গিনীর মুখ থেকে যে কথাগুলো শুনতে চান না কোন পুরুষই!নিজের জন্য প্রেমিকা নির্বাচন করার ক্ষেত্রে পুরুষরা একটু খুঁতখুঁতেই হয়ে থাকেন বটে। ডানা কাটা পরী না হলে যেন চলেই না। বন্ধুদেরকে চমকে দেয়ার মতো প্রেমিকা না হলে কি চলে? কিন্তু বাইরের চাকচিক্যে মুগ্ধ হয়ে প্রেমিকা নির্বাচন করে অনেকেই পরবর্তী জীবনে ভোগেন নানান সমস্যায়। সম্পর্কে অশান্তি তো বটেই, বিয়ের পর পরিবারেও শুরু হয় অশান্তি। তাই ‘পারফেক্ট’ প্রেমিকা নির্বাচনে পুরুষদেরকে একটুখানি সতর্ক হওয়া উচিত। জেনে নিন নিজের জন্য ‘পারফেক্ট’ প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে লক্ষণীয় বিষয়গুলো সম্পর্কে।
স্বনির্ভর
প্রেম করার সময়ে অবশ্যই লক্ষ্য রাখুন আপনার প্রেমিকা যেন স্বনির্ভর হয়। স্বনির্ভর হতে হলে তাকে আয় করতে হবে এমন কোনো কথা নেই। পুরুষ সঙ্গী ছাড়া একেবারেই কোনো কাজ করতে পারেন না এমন কোনো নারীর সাথে সম্পর্কে গড়ে তোলা উচিত না। কারণ আপনার উপর অতিরিক্ত নির্ভরশীলতা একসময়ে আপনার বিরক্তির কারণ হয়ে দাঁড়াবে।
পরিবারের প্রতি শ্রদ্ধাশীল
প্রেম করার আগে খেয়াল করুন মেয়েটি আপনার পরিবারের প্রতি শ্রদ্ধাশীল কিনা। আপনার পরিবারের সম্পর্কে কথা বলার সময়ে মেয়েটি যদি আপনার পরিবারকে যথেষ্ট সম্মান দিয়ে কথা বলে এবং আন্তরিকতা দেখায় তাহলে প্রেমিকা হিসেবে মেয়েটি হতে পারেন ‘পারফেক্ট’।
আপনার প্রতি যত্নশীল
আপনার পছন্দের নারীটি যদি আপনার প্রতি যত্নশীল হয় তাহলে সে হতে পারে আপনার জন্য ‘পারফেক্ট’ প্রেমিকা। আপনার খোঁজ খবর রাখা, আপনার বিপদের সময়ে মানসিক সহায়তা করা, পাশে থাকা ইত্যাদি গুণগুলোর সমন্বয়েই তিনি হয়ে উঠতে পারেন আপনার জন্য ‘পারফেক্ট’ প্রেমিকা।
মিশুক স্বভাবের
আপনার পছন্দের নারী কি বেশ মিশুক স্বভাবের? আপনার পরিবার, বন্ধু কিংবা কাছের মানুষদের সাথে তার আচরণ যদি যথেষ্ট আন্তরিক ও হাস্যোজ্জ্বল হয় তাহলে তার সাথে সম্পর্কটি এগিয়ে নেয়া আপনার জন্য সহজ হবে। প্রেমিকা হিসেবে তিনি হতে পারেন একজন ‘পারফেক্ট’ প্রেমিকা।
নির্লোভ
অতিরিক্ত লোভী কারো সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলাটা হবে একেবারেই বোকামি। আর তার কারণ হলো নানান রকমের বায়না মেটাতে মেটাতে একটা সময়ে হয়তো ক্লান্ত হয়ে যাবেন আপনি। তখন শুরু হবে মনোমালিন্য এবং টানাপোড়ন।
সামাজিক পার্থক্য নেই
দুজনের মধ্যে সামাজিক কিংবা আর্থিক পার্থক্যটা না থাকাই ভালো। সামাজিক পার্থক্য থাকলে দুজনের পরিবারেই নানান রকমের জটিলতা সৃষ্টি হবে। সেই সঙ্গে সম্পর্কটাকে টিকিয়ে রাখতে এবং সেটাকে বিয়ের পরিণতি পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে বেশ বেগ পেতে হবে আপনাকে।