রবিবার, জুলাই ২০, ২০১৪

ইহুদিদের সঙ্গে বিএনপির যোগাযোগ থাকতে পারে: হাছান মাহমুদ

‘ইসরাইল কর্তৃক ফিলিস্তিনের গাজা উপত্যকায় বর্বর হামলায় বিএনপির নীরবতায় ইহুদিদের সঙ্গে দলটির যোগাযোগ থাকতে পারে’ এমন সন্দেহ প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, “ইসরাইল কর্তৃক ফিলিস্তিনের এই বর্বর হামলায় বিএনপির নীরবতায় আমার সন্দেহ হয় তাদের সঙ্গে ইহুদিদের কোনো যোগাযোগ আছে কি না!”
রোববার রাজধানীর শাহবাগে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ‘নাগরিক সেবা’ আয়োজিত গাজায় ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদ ও চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “এর আগে বিএনপি যখন ক্ষমতায় ছিল তখনও গাজায় হামলা হয়েছে। বিরোধী দল হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে তার প্রতিবাদ জানাতে সংসদে প্রস্তাব তোলা হয়েছিল। তখন বিএনপি এই প্রস্তাবে সাড়া দেয়নি। এখনো তাদের পক্ষ থেকে তেমন কেনো প্রতিবাদ জানানো হচ্ছে না।”
তিনি আরো বলেন, “গাজায় ইসরাইলের আক্রমণ শুরু হলে দলের সাধারণ সম্পাদকের পক্ষ থেকে এবং মন্ত্রিসভার পক্ষ থেকে তার প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছিল। পক্ষান্তরে বিরোধী জোটের পক্ষ থেকে যাদের মধ্যে কয়েকটি ইসলামী দল রয়েছে। তারা কোনো প্রতিবাদ জানায়নি।”

বিএনিপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশ্যে তিনি বলেন, “গতকাল (শনিবার) এক আলোচনা সভায় তিনি বলেছেন, দুর্নীতি করার জন্য আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ শুরু করেছি। মূলত কিছু লোকের অব্যাহত ষড়যন্ত্রের কারণে বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করে দিয়েছে।”

হাছান মাহমুদ বলেন, “অর্থায়ন বন্ধ করার পর বিএনপির পক্ষ থেকে বলা হয়েছিল আওয়ামী লীগ আর কোনো দিন পদ্মা সেতুর কাজ শুরু করতে পারবে না। অথচ শুরু হলে এখন বলছে দুর্নীতি করার জন্য সেতুর কাজ শুরু করছি। প্রকৃত পক্ষে তারা চায় না দেশের উন্নয়ন হোক। তারা এদেশকে বিশ্বব্যাংক, আইএমএফের কাছে বন্দী রাখতে চায়।”
হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম এমপি, শিল্পী মনোরঞ্জন ঘোষাল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।