রবিবার, জুলাই ২০, ২০১৪

বাংলাদেশ দল আমার কাছে সবকিছুর ঊর্ধ্বে: সাকিব আল হাসান

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার ওপর আরোপিত শাস্তি কমানোর জন্য বিসিবির কাছে আবেদন করেছেন। রোববার দুপুরে মিরপুরের হোম অব ক্রিকেটে হাজির হয়ে আনুষ্ঠানিকভাবে আপিল করেন তিনি। আবেদন শেষে সাকিব সাংবাদিকদের বলেন, “আমি বিসিবির সিদ্ধান্তকে সম্মান করি। কিন্তু ক্রিকেট থেকে দূরে থাকার চেয়ে আমার কাছে কষ্টকর আর কিছু নেই। বাংলাদেশ দল আমার কাছে সবকিছুর ঊর্ধ্বে। সর্বস্ব বিলিয়ে দিয়ে খেলেছি, ভবিষ্যতেও সবকিছু উজাড় করে খেলতে চাই। ক্রিকেট আমার কাছে অনেক বেশি আবেগের জায়গা। এজন্য আমার বিরুদ্ধে শাস্তির রায় পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছি।”
শনিবার সাকিবের আপিল করতে বিসিবিতে যাওয়ার কথা থাকলেও পরে তা করেননি সাকিব।
প্রসঙ্গত, শৃঙ্খলা ভঙ্গের বেশ কয়েকটি অভিযোগে গত ৭ জুলাই সাকিবের বিপক্ষে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিসিবি। শাস্তি হিসেবে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে ছছয় মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা হয়েছে। সঙ্গে ২০১৫ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত তাকে বিদেশি কোনো লিগ খেলার জন্য অনাপত্তিপত্র না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।