রবিবার, জুলাই ০৬, ২০১৪

সাকিব আল হাসানকেআজীবনের জন্য নিষিদ্ধ করা হোক…



Sakib-Al-Hasan-Pictureটাকার জন্যই ক্যারিবিয়ান ক্রিকেট লিগে (সিসিএল) খেলতে চান সাকিব। এজন্য প্রয়োজন হলে তিনি বাংলাদেশ ক্রিকেট দল থেকে অবসর গ্রহণ করবেন। তবুও তিনি সিসিএল-এ খেলতে যাবেন বলে কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে-কে এমনটাই জানিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।
সাকিব আল হাসানের এমন কথায় অবাক হয়েছেন কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ও অন্যান্যরা এবং সারা বাংলাদেশের সাধারণ জনগণ।
সাধারণ মানুষের মনে একটাই প্রশ্ন, দেশের কথা একবারই ভাবলেন না সাকিব? এমন কথা কিভাবে বললেন তিনি? এই দেশই তাকে এত সম্মান, এত কিছু দিয়েছে। আর আজ শুধুই টাকার জন্য তিনি দেশের হয়ে খেলতে নারাজ।
বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচনা হচ্ছে। সবাই সাকিব আল হাসানের কঠিন শাস্তি দাবি করেছেন। যে শাস্তির জন্য আর কেউ এমন কথা বলার সাহস না পায়।
অন্যদিকে কেউ কেউ সাকিবকে সব ধরণের ক্রিকেট থেকে আজীবনের জন্য নিষিদ্ধের দাবি জানিয়েছেন।
তবে ভক্তদের অনেকেই সাকিবের পক্ষেও অবস্থান নিয়েছেন। তারা বলছেন, এমন কথা সাকিব বলেছে তা বিশ্বাস হয় না। আর বললেও খারাপ কিছু বলেনি! এজন্য তারা দায়ী করছেন বিসিবি-কে!
ক্রিকেটপ্রেমীদের কেউ কেউ আশরাফুলের প্রসঙ্গ এনেছেন। বলেছেন, আশরাফুলকে নিষিদ্ধ করার পরেও তিনি দেশের জন্য খেলতে আগ্রহী। আর সাকিব জাতীয় দলের খেলোয়াড় হয়ে দেশের পক্ষে খেলতে চান না। টাকার জন্য দেশকে ভুলে যেতে চান। এমন খেলোয়াড়ের কঠিন শাস্তি জরুরি বলে তারা মন্তব্য করেন।
ফেসবুকে দেওয়া কিছু স্ট্যাটাস প্রিয় পাঠকদের জন্য তুলে ধরা হলো। সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট খেলা থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হোক